Sunday, January 23, 2022
Homeটেকনোলজিনগদ উদ্দ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম ও কমিশন ২০২১

নগদ উদ্দ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম ও কমিশন ২০২১

বাংলাদেশের অন্যতম একটি মোবাইল ব্যাংকিং হলো নগদ। বিকাশের তুলনায় নগদ এর ক্যাশ আউট সার্জ কম হওয়ায় নগদের চাহিদা এখন তুঙ্গে। ব্যক্তিগত টাকা লেনদেন করার জন্য আমাদের সবারই একটি নগদ পার্সোনাল একাউন্ট থাকা দরকার।

এখন ঘরে বসেই ফ্রীতেই সেলফ ফোন দিয়ে নগদ একাউন্ট খোলা যায়। নগদ একাউন্ট খুলতে পড়ুন;- নগদ একাউন্ট খোলার পদ্ধতি (২০২১) A টু Z খুঁটিনাটি ,  তবে অনেক ব্যবসায়ীরাই চান নগদ মোবাইল ব্যাংকিং উদ্যোক্তা একাউন্ট থেকে টাকা লেনদেন করে লাভবান হবার জন্য। কিন্তু, অনেকেই নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানেন না। তাদের জন্য আজকের এই আর্টিকেলে। জেনে নিন বিস্তারিত…..

নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে কি কি লাগে?

নগদ উদ্যোক্তা একাউন্ট চাইলেই খোলা যায় না। নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে চাইলে নগদের কিছু রিকমন্ডেড অবশ্যই পূরণ করতে হবে।  নগদ  এর রিকমেন্ড গুলো রেডি থাকলেই আপনি নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার আবেদন করতে পারবেন। জেনে নিন নগদ উদ্যোক্তা একাউন্টের রিকমেন্ডড কাগজপত্র সমূহ…..

  • আপনার ব্যবসায়ীক প্রতিষ্ঠানের চলমান ট্রেড লাইসেন্স এর ফটোকপি(ট্রেড লাইসেন্স এর অবশ্যই মেয়াদ থাকতে হবে)।
  • আপনার আপনার জাতীয় পরিচয়পত্র (এনআইডি/স্মার্টকার্ড) এর ফটোকপি।
  • দুইকপি পাসপোর্ট সাইজ ছবি
  • একটি পোস্ট পেইড সিম।
  • ভালো একটি প্লেসে দোকান।

ট্রেড লাইসেন্স ;- আপনার ব্যবসায়ীক ট্রেড লাইসেন্স পেতে নিকটস্থ সিটি করপোরেশন/উপজেলা কার্যলয়/বোর্ড অফিসে যোগাযোগ করুন। জাতীয় পরিচয়পত্র ;- আপনার ভোটার আইডি কার্ড তথা এনআইডি বা স্মার্ট কার্ড এর ফটো কপি লাগবে।

ছবি;- নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে আপনার একাউন্টের দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি লাগবে। সিম;- নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে চাইলে যে কোন অপারেটর এর একটি পোষ্ট পেইড সিম প্রয়োজন হতে পারে।

দোকান;- নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে চাইলে অবশ্যই আপনার দোকানটি ভালো একটি পজিশনে তথা;- বাস স্টেশন, সিএনজি স্টেশন, গার্মেন্টস ফেক্টরি, শপিং মল, মোট কথা এমন সব স্থানে হতে হবে যেখা হিউস পরিমাণ লেনদেন হয়।

নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

নগদ উদ্যোক্তা তথা এজেন্ট একাউন্ট খুলতে চাইলে আপনার এনআইড বা স্মার্টকার্ড এর ফটোকপি ও ব্যাবসায়ীক ট্রেড লাইসেন্স এর ফটোকপি, এবং পাসপোর্ট সাইজের ছবি ও একটি পোস্ট পেইড সিম নিয়ে নিকটবর্তী নগদ গ্রাহকসেবা কেন্দ্রে যোগাযোগ করুন। নিকটস্থ গ্রাহক সেবা কেন্দ্র খুঁজে পেতে নগদ কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন। অথবা নগদ ওয়েবসাইট থেকে নিকটস্থ গ্রাহক সেবা কেন্দ্র খুঁজে নিন।

নগদ উদ্যোক্তা একাউন্টের কমিশন

নগদ উদ্যোক্তা একাউন্ট খুলছেন লাভের জন্য। তাই অবশ্যই আপনাকে এখন নগদ উদ্যোক্তা একাউন্টের লাভ/কমিশন সম্পর্কে বিস্তারিত জানতে হবে। নগদ উদ্যোক্তা একাউন্ট থেকে আপনি এক হাজার টাকা ক্যাশইন বা ক্যাশ আউট করলে আপনি পাচ্ছেন প্রতি হাজারে ৪.১০৳ (৪ টাকা ১০ পয়সা) অর্থাৎ আপনি নগদ একাউন্ট থেকে দৈনিক ১,০০,০০০ (এক লক্ষ) টাকা লেনদেন (ক্যাশইন বা ক্যাশ আউট করলে আপনি পাচ্ছেন নিশ্চিত ৪১০৳ কমিশন।

নগদ উদ্যোক্তা একাউন্টে ইনভেস্ট

নগদ উদ্যোক্তা একাউন্টে তেমন কোন ইনভেস্ট প্রয়োজন নেই। তবে, আপনার হাতে যত বেশি টাকা থাকবে ততবেশি লেনদেন করতে পারবেন। আর যত বেশি লেনদেন করতে পারবেন ততবেশি লাভ। সুতরাং ইনভেস্ট অনুযায়ী লাভ হবে। আর আপনি যদি বিকাশ এজেন্ট একাউন্ট খুলে লাভ করতে চান তাহলে পড়ুন;- বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম ও কমিশন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments

error: Content is protected !!